ইংলিশে কথা বলা প্র্যাকটিস করার জন্য দারুন একটি ওয়েবসাইট। কথা দিলাম কাজে লাগবে আপনার

আপনি কি ইংলিশে মোটামুটি দক্ষ? আপনি কি ইংলিশে আরো বেশি এক্সপার্ট হতে চান? ইংলিশে বিদেশিদের সাথে কথা বলতে চান? আপনার সব প্রশ্নের উত্তর যদি হ্যা হয় তাহলে এই পোস্টটি আজ আপনার জন্য। পুরো পোস্টটা পড়ে নিন।
আজ আমি এমন একটা ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দিবো যেখান থেকে আপনি অনেক বেশি উপকার পাবেন।
সাইটির নাম হচ্ছে  speaking24.Com
এই ওয়েবসাইট দিয়ে আপনি বিদেশিদের সাথে ইংলিশে কথা বলতে পারবেন, এবং সাথে সাথে আপনার ইংলিশের উপর আরো বেশি দক্ষতা নিয়ে আসতে পারবেন।
সাইটিতে ভিডিও অডিও কলের মাধ্যামে বিদেশিদের সাথে ইংলিশে কথা বলতে পারবেন। আর এজন্য আপনাকে লাগবে একটি স্কাইপ একাউন্ট।
প্রথমে সাইটিতে ঢুকে নিচের মত একটা ইন্টারফেস দেখতে পাবেন। বেশি কঠিন কিছুনা দেখলেই বুঝে যাবেন। আর না বুঝলে কমেন্ট করবেন আমি হেল্প করবো।

 ইংলিশ প্রাকটিস
সাইটে ঢুকে নিকনেমের বক্সে আপনার নাম দিন। তারপরের বক্সে আপনার বয়স দিন। তারপরের বক্সে আপনার ইংরেজি জানার বা বলার দক্ষতা বা লেভেল দিন। আপনি যদি বিগিনার লেভেলের হয়ে থাকেন তাহলে বিগিনার সিলেক্ট করে দিন। আর একটু এক্সপার্ট লেভেলের হলে এক্সপার্ট সিলেক্ট করেন। এরপর স্কাইপের বক্সে আপনার এস্কাইপ একাউন্টের আইডি দিন। এটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। কারন যোগাযোগ বা কথা বলার জন্য এই আইডিটাই লাগবে আগে। তারপর গোল বক্সে আপনার গোল বা উদ্দেশ্য সেট করুন। তারপরের বক্সে আপনি মেল না ফেমেল সেটা সিলেক্ট করুন। এরপর আপনার কান্ট্রি সিলেক্ট করুন। ব্যাস কাজ শেষ আর কিছুই করতে হবেনা। ব্রাউজার আপনার দেয়া সব তথ্য সেভ করবে। মানে নিচের লাল দাগ দেয়া বক্সে আপনার নাম ও দেশ এবং বাকি তথ্যগুলা শো করবে। বক্স পুরন করার পর আপনাকে কোথাও ক্লিক করতে হবেনা।
পিকচারে দেয়া মার্কগুলা ভালো করে লক্ষ করুন এবং বুঝার চেষ্টা করুন।
নিশ্চয়ই আপনি বুঝতে পেরেছেন। না বুঝলে বলে দিচ্ছি। প্রথম মার্ক করাটা হলো নাম, পরেরটা হলো দেশ, মানে ওই নামের লোকটির দেশ। তারপরের মার্ক করাটা হলো স্কাইপ আইডি।
আপনাকে এই স্কাইপ আইডিতেই ক্লিক করে কথা বলতে হবে। মানে ওই নামের ব্যাক্তির সাথে আপনি কন্টাক করতে বা যোগাযোগ করতে পারবেন। তবে সব কথা ইংলিশে হবে। তাইতো এটা ইংলিশ প্রাকটিস করার বেস্ট প্লার্টফর্ম। বিদেশিরা কিভাবে ইংলিশে কথা বলে আপনি কেমন করে বলেন সেটা বুঝতে পারবেন। তাছাড়াও কিভাবে অপরিচিত মানুষের সাথে কথা বলতে হয়, বা বলার শুরুতে কি দিয়ে শুরু করতে হয় তা ভালো করেই প্রাকটিস করতে পারবেন।
তবে হ্যা আগে আপনার ফোনে বা পিসিতে অবশ্যই অবশ্যই স্কাইপ ইনস্টল থাকতে হবে এবং স্কাইপ আইডি লগিন থাকতে হবে। যাস্ট সিম্পল।
ভাইয়া মনেহচ্ছে পারবেন ইংলিশে কথা বলতে। আরে দেখুন না একবার চেস্টা করে। ভয়টুকু তো কাটান।

ভাইয়া, নতুন আরো দুইটা পোস্ট করছি দেখতে পারেন নিচের লিংকে।

একদম ভালো মানের স্মার্ট ফোন নির্বাচন করার সুন্দর একটি ট্রিক

মোবাইল ফোন গরম হবার প্রধান ৬ টি কারন ও সমাধান

হ্যাপি ইংলিশ প্রাকটিসিং
শেয়ার করতে ভুলবেন না ভাইয়া।
ধন্যবাদ আবার দেখা হবে।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *